কচি-কাঁচা একাডেমিতে রহস্যজনক অগ্নিকাণ্ডের ১২শ বার্ষিকী পালন

কচি-কাঁচা একাডেমিতে রহস্যজনক অগ্নিকাণ্ডের ১২শ বার্ষিকী পালন

গাজীপুর, ১লা ডিসেম্বর ২০২১: গাজীপুর জেলার রাজেন্দ্রপুরে অবস্থিত ইকবাল সিদ্দিকী এডুকেশন সােসাইটি পরিচালিত ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কচি-কাঁচা একাডেমিতে রহস্যজনক অগ্নিকাণ্ডের ১২শ বার্ষিকী উপলক্ষ্যে কালাে পতাকা উত্তোলন, কালাে ব্যাজ ধারণ, আলােচনা সভা ও দোয়া মাহফিলের আয়ােজন করা হয়।
আজ (বুধবার) সকালে জাতীয় পতাকা ও কালাে পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচীর উদ্বোধন করা হয়। বিদ্যালয় প্রতিষ্ঠাতা, শিশু-সংগঠক ও সাংবাদিক প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে ও কচি-কাঁচা একাডেমির সহকারী শিক্ষক মাকসুদা খাতুন লিপির সঞ্চালনায় বিদ্যালয়ের রোকনুজ্জামান খান দাদাভাই মিলনায়তনে 'কোন বাধাই আমাদের অগ্রযাত্রাকে রুখতে পারবেনা' শীর্ষক শিরোনামে অনুষ্ঠিত আলােচনা সভায় স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক সিরাজুল হক, কচি-কাঁচা একাডেমির প্রধান শিক্ষক আফরোজা খানম, নয়নপুর এন এস আদর্শ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তহমিনা বেগম, কচি-কাঁচা একাডেমির সহকারী শিক্ষক সুশান্ত কুমার, জুনিয়র শিক্ষক আসমা আক্তার শিমু এবং পরিবারের পক্ষ থেকে জনাব মিঠুন সিদ্দিকী। শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী জেরিন তাসনিম ও তৃতীয় শ্রেণির শিক্ষার্থী আদিনা সোমনা তাসফিয়া।
আলােচনা সভাশেষে অনুষ্ঠিত হয় দোয়া মাহিফল। দোয়া মাহফিল পরিচালনা করেন ধর্মীয় শিক্ষক মাওলানা কেফায়েত উল্লাহ।
সবশেষে ক্যাম্পাসে নবনির্মিত 'প্রশান্তি' শিরোনামের
একটি গ্লোব উদ্বোধন করা হয়। গ্লোবে অঙ্কিত ভারত মহাসাগর, আটলান্টিক মহাসাগর, তাসমান সাগর এবং প্রশান্ত মহাসাগরের সাথে সংযুক্ত পৃথক চারটি পানির কল থেকে বিশুদ্ধ পানীয় জল সংগ্রহ করে 'প্রশান্তি' এর উদ্বোধন করেন যথাক্রমে প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী, ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক সিরাজুল হক, কচি-কাঁচা একাডেমির প্রধান শিক্ষক আফরোজা খানম ও নয়নপুর এন এস আদর্শ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তহমিনা বেগম।
উল্লেখ্য যে, ২০০৯ সনের ৩০শে নভেম্বর গভীর রাতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান কচি-কাঁচা একাডেমি ভস্মিভূত হয়ে প্রায় ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। অদ্যাবধি অগ্নিকাণ্ডের সাথে জড়িতদের বিচারের মুখােমুখি দাঁড় করানাে সম্ভব হয়নি।

Publish Date: 13 September 2021

Copyrights © কচি-কাঁচা একাডেমী
Developed by BDHOST.